ইউটিউবারদের পাঠশালা ‘ইউটিউব ক্রিয়েটিভ একাডেমি’ | Nasimul Ahsan
নভেম্বর ১৭, ২০১৯

ইউটিউবারদের পাঠশালা ‘ইউটিউব ক্রিয়েটিভ একাডেমি’

ইউটিউব যাত্রা শুরু করে ২০০৫ সালে। আর তার পক্ষে থেকে সারা পৃথিবীর অসংখ্য ভিডিও কনটেন্ট নির্মাতার প্লাটফর্ম হয়ে উঠেছে এটি। নিজের কাজ, ভাবনা চিন্তা প্রকাশের পাশাপাশি আয় করারও একটি অন্যন্য জায়গা হয়ে উঠেছে এই ভিডিও শেয়ারিং প্লাটফর্ম। বাংলাদেশেও ইউটিউবের এই ঢেউ এসে লেগেছে। অসংখ্য তরুণ ইউটিউবিং করে, নতুন নতুন ভিডিও কনটেন্ট তৈরি করে আয়ের দরজা খুলছে। অনেকেই দরজার এপাশে দাঁড়িয়ে চেষ্টা চালিয়ে যাচ্ছে। আর পৃথিবীর প্রতন্ত অঞ্চলের ইউটিউবারদের কাজকে সঠিক পথে পরিচালিত করতে, তাদের জানাশোনা ও দক্ষতা বাড়াতে ২০১৩ সালে ইউটিউব তৈরি করে ‘ইউটিউব ক্রিয়েটর একাডেমি’।

ইউটিউব সংক্রান্ত খুঁটিনাটি সকল বিষয়কে নিয়ে সেজেছে এই ই-লার্নিং প্লাটফর্ম। ভিডিও প্রোডকশন, পোষ্ট প্রোডাকশন থেকে শুরু করে চ্যানেলের ভিউয়ার বাড়ানো কিংবা ভিডিও এসইও, সব বিষয়ে কোর্স আছে এখানে।  ইউটিউব ক্রিয়েটর একাডেমি বিষয়ে বিস্তারিত জানতে ভিডিওটি দেখতে পারেন।

নাসিমূল আহসান

শিক্ষা উদ্যোক্তা ও ই-লার্নিং পরামর্শক । প্রেস ইনস্টিটিউট বাংলাদেশে সহকারী প্রশিক্ষক ও এটুআই-পিআইবি ই-লার্নিং কার্যক্রমের সমন্বয়ক হিসেবে দায়িত্ব পালন করছি। এছাড়া ই-লার্নিং বিষয়ক কমিউনিটি প্লাটফর্ম ই-লার্নিং বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা। ডিজিটাল লিটারেসি, সাংবাদিকতা, শিক্ষাপ্রযুক্তি, পাটশিল্প প্রভৃতি আগ্রহের জায়গা।

সকল লেখা দেখুন

১ টি মন্তব্য

Your email address will not be published.

সাবস্ক্রাইব করুন

0 Shares
Copy link
Powered by Social Snap